গ্লিসারিন কে এইভাবে ব্যবহার করুন আর সারাজীবনের মত GLASS SKIN পান । সাথে হাত পায়ের যত্ন

কম বেশি আমরা সকলে ত্বকের যত্ন নিই। কিন্তু শীতকাল আসলে একটু বেশি ত্বকের যত্ন নিতে হয়। কেননা তখন ত্বকের বিভিন্ন সমস্যা দেখা দেয়। তাই ত্বকের প্রতি হয়ে উঠতে হয় অধিক যত্নশীল।

গ্লিসারিন কে এইভাবে ব্যবহার করুন আর সারাজীবনের মত GLASS SKIN পান

আর মনে হয় যেন শীত আমাদের শরীরের আদ্রতা ভাড়ানোর সাথে পাল্লা দিয়ে যাচ্ছে। কেননা দিন দিন বেড়েই যায় বেড়েই যায়। আর আদ্রতা ভাড়ার জন্যে হাতে পায়ে ফাঁটা, ঠোঁট ফাঁটা আরো অনেক সমস্যা দেখা দেয়।

ত্বক ফর্সা করতে গ্লিসারিন

এই শীতে ত্বকের যত্নে আমরা গ্লিসারিন এর ব্যবহার কম বেশি সকলে শুনেছি। গ্লিসারিন ত্বকের আদ্রতা ভাব ফিরিয়ে আনতে সাহায্য করে। তবে শীতকাল ছাড়াও ত্বকের যত্নে বিভিন্নভাবে গ্লিসারিন আমাদের সাহায্য করে।

ত্বকের যত্নে গ্লিসারিনের ব্যবহার

তেমনি গ্লিসারিন এম কিছু সহজ ব্যবহার সম্পর্কে আজকে জানব। আসুন দেখে নেই ত্বকের যত্নে গ্লিসারিন এর ব্যবহার ।

১।শীতকাল কিংবা গরমকাল রূপ চর্চা বন্ধ থাকে না কোনো কাল। কিন্তু গরমকালে আর শীতকাল ২ সময়ে একই ধরণের রূপচর্চা নিলেও ত্বকের আদ্রতা আর তারতম্যের কারণের রূপচর্চার ধরণ ভিন্ন ভিন্ন হয়।

যেমন ক্লে মাস্ক সাধারণত রূপচর্চায় ব্যবহৃত হয়।

ত্বকের যত্নে গ্লিসারিনের ব্যবহার

কিন্তু গরমকালে আমাদের ত্বকে আদ্রতার পরিমাণ সঠিক থাকে বলে ক্লে মাস্কে আলাদা কোনো পানীয় উপাদান সংযোজন করতে হয় না।

কিন্তু শীতকালে যখন আপনি এই ক্লে মাস্ক ব্যবহার করবেন তখন আদ্রতার কারণে শুকিয়ে যায়। আর ত্বক টান টান হয়ে যায়।

ত্বকের যত্নে গ্লিসারিত্বকের যত্নে গ্লিসারিনন

তাই যখন ক্লে মাস্ক তৈরি করবেন এতে ২ থেকে ৩ ফোঁটা গ্লিসারিন মিশিয়ে নিন। যেহেতু গ্লিসারিনে অতিরিক্ত তেল থাকেনা তাই এটি ত্বকের ময়শ্চারাইজার ধরে রাখে।

২। বর্তমানে ছেলে কিংবা কাজের ক্ষেত্রে কেউ কিন্তু পিছিয়ে নয়। পুরুষদের সাথে নারীরাও সমান তালে এগিয়ে যাচ্ছেন।

কিন্তু কথা হলো নারীর ত্বকের যদি কোমল ভাব না থাকে তাহোলে আর সৌন্দর্য ফুটে উঠে না।

 ত্বক ফর্সা করতে গ্লিসারিন

কিন্তু নিত্যদিনের ব্যস্ততায় আর যত্ন নেয়া হয়ে উঠে না। তাই যারা বাইরে নিয়মিত কাজ করেন তারা গ্লিসারিন এর একটি টোনার ব্যবহার করতে পারেন। খুব সহজ ভাবে দিনের শুরুতে আপনার ত্বকে গ্লিসারিনের সাথে হাল্কা গোলাপ জল মিশিয়ে মুখে ব্যবহার করুন।

 ত্বক ফর্সা করতে গ্লিসারিন

এছাড়া টোনার বানিয়ে ব্যাগে ক্যারি করুন। যখন সময় থাকবে তখন হাল্কা স্প্রে করে ম্যাসাজ করে নিন। দেখবেন ত্বক রিফ্রেশ লাগছে। আর কোমলতা ভাবও বজায় থাকে। এতে ত্বক দিন দিন GLASS SKIN হয়ে ওঠবে ।

৩। শীতকালের প্রধান সমস্যা হাত পা ফেঁটে যাওয়া। আর এমন ভাবে বিশ্রী হয়ে যায় অনেকে লজ্জা পায় এই ফাঁটা হাত পা নিয়ে। তাই শীত কাল আসলেই হাত পায়ের যত্ন এক্টু বেশিই নিতে হয়।

এই শীতে হাত পায়ের যত্নে কিংবা ফাঁটা সমস্যা দূর করতে পরিমাণ মতো কুসুম গরম পানিতে আধা চামচ গ্লিসারিন মিশিয়ে নিন। এবার এতে হাত পা ১০ থেকে ১৫ মিনিট ভিজিয়ে রাখুন।

দেখবেন হাত পা হয়ে যাবে কোমল যার হাত পা ফেঁটে যে চামড়া উঠে তা অত্যন্ত সুন্দর করে উঠে যায়। এই কাজ টি আপনি দিনের বেলায় করতে পারেন।

চুল ভাল রাখতে পালং শাকের উপকারিতা

তবে রাতে শোয়ার আগে ভালো করে হাত পা ধুয়ে অবশ্যই গ্লিসারিন লাগিয়ে ঘুমান।নিয়মিত ব্যবহার করলে হাত পায়ের সমস্যা থেকে সমাধান পাবেন। আর ত্বক হবে সুন্দর ও কোমল।

৪। শীতে যেমন হাত পা ফাঁটে তেমনি মুখের ত্বক ও ঠোঁট ও ফাঁটে। যা আমাদের ত্বককের আরো নিষ্প্রাণ করে দেয়। অনেক মেকাপ করে আটকাতে চাইলেও হয় না। তাই নিতে হয় এক্সট্রা কেয়ার। আর এই এক্সট্রা কেয়ারে খুব ভালোভাবে সহায়তা করে গ্লিসারিন।

ত্বক ফেটে গেলে ত্বকে নিয়মিত গ্লিসারিন ব্যবহারে ত্বকের ফাটা দূর হয়ে ত্বক কোমল হয়ে ওঠবে।

আর গ্লিসারিন এর তেলের পরিমাণ কম। তবে হ্যাঁ যারা ঠোঁটের ফাঁটার সমাধান পেতে চান তারা ২ থেকে ২ ফোঁটা গ্লিসারিন এর সাথে অল্প পরিমাণ চিনির দানা মিশিয়ে ঠোঁটে ম্যাসাজ করুন।

ঠোঁট গোলাপি করার উপা

এক বারে তো ফলাফল পাবেন না। তাই নিয়মিত এই প্যাক একবার হলেও ব্যবহার করুন। দেখবেন ঠোঁট হবে কোমল আর ফাঁটা দাগ দূর হবে নিমিষেই। কেননা এটি আপনার ঠোঁটে স্ক্রাবার হিসেবে কাজ করবে। তাই গ্লিসারিন আর চিনির মিশ্রণ দিবে আপনাকে সমাধান ।

ত্বকের যত্নে গ্লিসারিত্বকের যত্নে গ্লিসারিনন

উপরে আমরা গ্লিসারিন সম্মন্ধে সহজ সহজ উপায় আপনাদের শেয়ার করলাম । যা আমাদের ত্বকের যত্নে বিভিন্নভাবে সাহায্য করে।

 ত্বক ফর্সা করতে গ্লিসারিন

গরমে ত্বকের যত্নে ও শীতে নিতে হবে এক্সট্রা কেয়ার , তাই বলব গ্লিসারিনের মতো উত্তম উপায় ব্যবহার করে আজ থেকেই শুরু করে দিন ত্বকের এক্সট্রা কেয়ার। আর হয়ে ওঠুন GLASS SKIN ত্বকের অধিকারী।