যৌন মিলনে আপনি যে ১২ টি সুবিধা পাবেন যার জন্য প্রতিদিন সেক্স করা উচিত

যৌন মিলনে আপনি যে ১২ টি সুবিধা পাবেন যার জন্য প্রতিদিন সেক্স করা উচিত

যৌন মিলন চিরসবুজ, গরম এবং সব কিছু সুন্দর। আপনার সঙ্গীর সাথে ঘনিষ্ঠ হওয়ার আনন্দদায়ক মুহূর্তটি বর্ণনা করার জন্য সত্যিই পর্যাপ্ত শব্দ নেই। যখন ঠোঁট এবং শরীর স্পর্শ করে, তখন আতশবাজি এবং বিস্ফোরণ হয় যা আপনাকে মনে করে যে আপনি বিশ্বের শীর্ষে আছেন। প্রেম, বিশ্বাস এবং বোঝাপড়ার সাথে ঘনিষ্ঠতা এবং যৌন মিলনে আসে। এই অত্যন্ত ঘনিষ্ঠ কাজটি কেবল আপনাকে এবং আপনার সঙ্গীকে তীব্র আনন্দ দেয় না বরং আপনাকে ভাল ঘুমাতে, মানসিক চাপ থেকে মুক্তি দিতে এবং শরীরের মধ্যে সুখী এন্ডোরফিন মুক্ত করতে সহায়তা করে। এবং ভুলে যাবেন না, এক টন ক্যালোরি পোড়ায়! হাতে এমন আশ্চর্যজনক সুবিধার সাথে, কেন আপনি প্রতিদিন যৌনতায় লিপ্ত হতে চান না? আপনাকে বুঝতে সাহায্য করার জন্য, এখানে কিছু কারণ তালিকাভুক্ত করা হয়েছে কেন আপনাকে আরও ঘন ঘন সেক্স করতে হবে।

যৌন মিলন মানসিক ঘনিষ্ঠতা তৈরি করে

যৌনতা শুধুমাত্র শারীরিক ঘনিষ্ঠতা সম্পর্কে নয়। এটি দুই অংশীদারের মধ্যে মানসিক বন্ধনকে শক্তিশালী করতে সাহায্য করে। যে কোনও সম্পর্ক সফল হওয়ার জন্য, এটি গুরুত্বপূর্ণ যে জড়িত ব্যক্তিরা আবেগগতভাবে একই পৃষ্ঠায় থাকে এবং সেক্স করা সেই মানসিক ঘনিষ্ঠতা তৈরি করার একটি দুর্দান্ত উপায়।

যৌন মিলন কার্ডিওভাসকুলার স্বাস্থ্য উন্নত করে

সাম্প্রতিক এক গবেষণায় বলা হয়েছে যে পুরুষরা যারা সপ্তাহে দুবারের বেশি যৌনমিলন করেন, তাদের হার্ট অ্যাটাক হওয়ার ঝুঁকি কম থাকে, যারা মাসে একবারেরও কম সেক্স করেছে তাদের তুলনায়।

যৌন মিলন রোগ প্রতিরোধ ক্ষমতা বাড়ায়

নিয়মিত প্রেম তৈরি করা রোগ প্রতিরোধ ক্ষমতা বৃদ্ধিকারী অ্যান্টিবডি ইমিউনোগ্লোবুলিন A (IgA) এর মাত্রা বাড়ায়, যা আপনার শরীরকে সাধারণ সর্দি এবং জ্বরের মতো অসুস্থতার বিরুদ্ধে শক্তিশালী করে তোলে।

যৌন মিলন মানসিক চাপ কমায়

কাজ বা পারিবারিক সমস্যা নিয়ে চাপে পড়েছেন? বেডরুমে আপনার কর্মক্ষমতা প্রভাবিত হতে দেবেন না। যৌন মিলন শুধুমাত্র আপনার মেজাজকে উন্নত করবে না, কিন্তু একটি গবেষণায় এটাও প্রমাণিত হয়েছে যে লোকেরা, যারা নিয়মিত বেডরুমের কার্যকলাপে লিপ্ত থাকে তারা স্ট্রেসকে আরও ভালভাবে পরিচালনা করতে পারে এবং তারা সুখী মানুষ।

যৌন মিলন ব্যথা উপশম করে

আপনি যদি প্রেম না করার অজুহাত হিসাবে মাথাব্যথা ব্যবহার করেন তবে তা করা বন্ধ করুন। পরিবর্তে সহবাস করুন, কারণ, যখন আপনি একটি অর্গ্যাজম করতে চলেছেন, তখন অক্সিটোসিন হরমোনের মাত্রা পাঁচ গুণ বেড়ে যায়। এই এন্ডোরফিন আসলে ব্যথা এবং ব্যথা কমায়।

দীর্ঘায়ু প্রচার করে

যখন একজনের প্রচণ্ড উত্তেজনা হয়, তখন ডিহাইড্রোপিয়ান্ড্রোস্টেরন নামে একটি হরমোন নিঃসৃত হয়। এটি অনাক্রম্যতা উন্নত করে, টিস্যু মেরামত করে এবং ত্বককে সুস্থ রাখে। যে পুরুষরা সপ্তাহে অন্তত দুইবার যৌন উত্তেজনা অনুভব করেন, তারা কয়েক সপ্তাহে মাত্র একবার সহবাস করা পুরুষদের তুলনায় বেশি দিন বাঁচেন।

যৌন মিলন রক্ত সঞ্চালন বাড়ায়

কারণ যখন আপনি সহবাস করেন তখন আপনার হৃদস্পন্দন বেড়ে যায়, আপনার অঙ্গ ও কোষে তাজা রক্ত সরবরাহ করা হয়। ব্যবহৃত রক্ত অপসারণ করার সময়, শরীর বিষাক্ত পদার্থ এবং অন্যান্য উপাদানগুলিকেও বের করে দেয় যা আপনাকে ক্লান্ত বোধ করে

তুমি আরো ভালো ঘুমাও

আপনি প্রেম করার ঠিক পরে যে ঘুম পাবেন তা অনেক বেশি স্বস্তিদায়ক হবে। একটি ভাল রাতের ঘুম আপনাকে সজাগ এবং সামগ্রিকভাবে সুস্থ বোধ করবে।

সামগ্রিক ফিটনেস উন্নত করে

আপনি যদি জিমে যাওয়া জাগতিক বা বাড়িতে কাজ করার কাজ খুঁজে পান, তাহলে আপনাকে ফ্ল্যাব হারাতে এবং আকারে রাখতে সাহায্য করার জন্য এখানে আরেকটি উপায় রয়েছে। নিয়মিত যৌনতা আপনার কোমরের জন্য বিস্ময়কর কাজ করবে। আধা ঘন্টার প্রেম 80 টিরও বেশি ক্যালোরি পোড়ায়।

ইস্ট্রোজেন এবং টেস্টোস্টেরনের মাত্রা বাড়ায়

পুরুষদের মধ্যে, হরমোন টেসটোসটেরন যা তাদের বস্তায় আরও আবেগী করে তোলে। এটি কেবল বিছানায় আপনাকে আরও ভাল বোধ করবে না, তবে এটি আপনার পেশী এবং হাড়ের উন্নতি করবে, আপনার হৃদয়কে সুস্থ রাখবে এবং আপনার কোলেস্টেরলের উপর নজর রাখবে। অন্যদিকে, মহিলাদের মধ্যে, ইস্ট্রোজেন হরমোন তাদের হৃদরোগের বিরুদ্ধে রক্ষা করে এবং একজন মহিলার শরীরের ঘ্রাণও নির্ধারণ করে।

বিষণ্নতা হওয়ার সম্ভাবনা কমায়

ব্যায়ামের অন্য যে কোনো রূপ, যৌনতা মস্তিষ্ককে ভালো অনুভূতির রাসায়নিক মুক্ত করতেও প্ররোচিত করে, যা সুখী হরমোনের মাত্রা বাড়ায়। এই রাসায়নিকগুলি সেরোটোনিনের মাত্রা বাড়াতেও সাহায্য করে, যা একটি নিউরোট্রান্সমিটার হিসাবে কাজ করে এবং এটি শরীরের অন্যতম প্রধান অ্যান্টিডিপ্রেসেন্ট রাসায়নিক। এটি, ঘুরে, বিষণ্নতা হওয়ার সম্ভাবনা কমাতে সাহায্য করে।

সারাদিন ভালো বোধ করুন

গবেষণা অনুসারে, যারা সকালে সেক্স করেছে তারা তাদের দৈনন্দিন মানসিক চাপের সাথে আরও ভালভাবে মোকাবেলা করেছে এবং এমনকি সারাদিন ভালো মেজাজে যাত্রা করেছে। যৌনতার একটি অধিবেশনের পরে উত্পাদিত সমস্ত সুখী হরমোনগুলির জন্য ধন্যবাদ, দম্পতিরা তাদের জীবনে প্রতিদিন যে সমস্ত চ্যালেঞ্জ নিক্ষেপ করে তার জন্য হাসিমুখে সজ্জিত হয়।