যৌন মিলন যে কারণ গুলোর কারনে মেয়েরা আগ্রহী হয় না

যৌন মিলন যে কারণ গুলোর কারনে মেয়েরা আগ্রহী হয় না

যৌন মিলন না করা, যার মধ্যে রয়েছে ইচ্ছা, উত্তেজনা, প্রচণ্ড উত্তেজনা এবং রেজোলিউশনের সমস্যা – মহিলা এবং পুরুষ উভয়ের মধ্যেই সাধারণ। ক্লিভল্যান্ড ক্লিনিক অনুসারে, প্রকৃতপক্ষে ৪৩ শতাংশ মহিলা এবং ৩১  শতাংশ পুরুষ, কিছু মাত্রায় যৌন কর্মহীনতার রিপোর্ট করে।

কলম্বাসের ওহিও স্টেট ইউনিভার্সিটি ওয়েক্সনার মেডিক্যাল সেন্টারের একজন ওব/গাইনের এমডি ব্রেট ওয়ার্লি বলেছেন এবং উভয় লিঙ্গই মিলনের সময় সমস্যা মোকাবেলা করতে পারে, পুরুষদের মধ্যে সমস্যাটি চিহ্নিত করা প্রায়শই সহজ। এছাড়াও, “পুরুষের যৌন সমস্যাগুলি এমনভাবে একজন ডাক্তারের সাথে আলোচনা করার জন্য সামাজিকভাবে গ্রহণযোগ্য হয়ে উঠেছে যেভাবে মহিলাদের যৌন কর্মহীনতা নেই,” তিনি নোট করেছেন।

তুমি যদি শয়নকক্ষে সমস্যাগুলির সাথে মোকাবিলা করেন তবে আপনার ডাক্তারের সাথে কথা বলা গুরুত্বপূর্ণ, যেহেতু যৌন সমস্যাগুলি আপনার স্বাস্থ্যের সাথে অন্য কিছু ঘটছে এমন একটি চিহ্ন হতে পারে। মহিলাদের মধ্যে পাঁচটি সাধারণ যৌন সমস্যা সম্পর্কে জানতে পড়ুন – এবং আপনি সেগুলি সমাধান করতে কী করতে পারেন।

  • যোনি পথ শুষ্কতা

কেন এটি ঘটছে: যোনি শুষ্কতা হরমোনের পরিবর্তনের ফলে হতে পারে যা বুকের দুধ খাওয়ানো বা মেনোপজের সময় ঘটে। প্রকৃতপক্ষে, মেনোপজ জার্নালে ২০১০ সালের জানুয়ারিতে প্রকাশিত ১০০০ পোস্টমেনোপজাল মহিলাদের উপর একটি সমীক্ষায় দেখা গেছে যে পোস্টমেনোপজের অর্ধেক মহিলা যোনিপথে শুষ্কতা অনুভব করেন।

আপনি যা করতে পারেন: সহবাসের আগে এবং সময়কালে একটি OTC লুব্রিকেন্টের জন্য পৌঁছান, যেমন কে-ওয়াই জেলি, অ্যাকোয়া লুব, বা অ্যাস্ট্রোগ্লাইড, পরামর্শ দেন ডাঃ ওয়ারলি। এছাড়াও Replens মত যোনি ময়েশ্চারাইজার বিবেচনা করুন. “লুব্রিকেন্ট এবং ময়েশ্চারাইজার উভয়ই একসাথে ব্যবহার করা যেতে পারে,” ওয়ার্লি বলেছেন। “আমি আমার রোগীদের বলি ‘প্রেম তৈরির জন্য লুব্রিকেন্ট’ এবং ‘রক্ষণাবেক্ষণের জন্য ময়েশ্চারাইজার’ ব্যবহার করতে৷” যদি আপনার শরীরের একটু অতিরিক্ত সহায়তার প্রয়োজন হয়, তাহলে আপনার ডাক্তারকে ওসফেনা সম্পর্কে জিজ্ঞাসা করুন, প্রেসক্রিপশন দ্বারা উপলব্ধ একটি নন-ইস্ট্রোজেন ওরাল পিল যা শুষ্কতা এবং ব্যথা উপশম করতে সহায়তা করে। মেনোপজের জন্য দায়ী।

কেন এটি ঘটছে: মেনোপজের দিকের বছরগুলিতে হরমোনগুলি হ্রাস পাওয়ার সাথে সাথে আপনার লিবিডোও দক্ষিণে যেতে পারে। কিন্তু কম আকাঙ্ক্ষা শুধুমাত্র বয়স্ক মহিলাদের জন্য একটি সমস্যা নয় ৩০ থেকে ৫০ বছর বয়সী অর্ধেক মহিলাও লালসার অভাবে ভুগছেন ১০০০ মহিলার একটি জাতীয় সমীক্ষা অনুসারে। ডায়াবেটিস এবং নিম্ন রক্তচাপের মতো চিকিৎসা সমস্যা এবং হতাশা বা আপনার সম্পর্কের ক্ষেত্রে অসুখী হওয়ার মতো মানসিক সমস্যা সহ অনেকগুলি সমস্যার কারণে কম লিবিডো হতে পারে। দ্যা জার্নাল অফ সেক্সুয়াল মেডিসিন-এ জুন ২০১০-এ প্রকাশিত একটি সমীক্ষা অনুসারে, কিছু ওষুধ, যেমন অ্যান্টিডিপ্রেসেন্টস, লিবিডো ঘাতকও হতে পারে, যেমন হরমোনের গর্ভনিরোধক হতে পারে।

আপনি যা করতে পারেন: লিবিডো বাড়ানোর জন্য কোনো ওয়ান-স্টপ সমাধান নেই, তাই আপনার ডাক্তারের সাথে কথা বলুন, যিনি আপনাকে সমস্যার মূলে যেতে সাহায্য করতে পারেন। যদি সমস্যাটি মানসিক বা মানসিক হয় তবে তারা একজন থেরাপিস্টের সাথে দেখা করার পরামর্শ দিতে পারে। “একজন ঐতিহ্যবাহী বা যৌন থেরাপিস্ট দম্পতিদের একই পুরানো কথোপকথনের ধরণ, জীবনযাপনের অভ্যাস এবং যৌন অভ্যাস থেকে পরিপূর্ণ, প্রাণবন্ত এবং রোমান্টিক যৌন সম্পর্ক গড়ে তুলতে সাহায্য করতে পারেন,” Worly বলেছেন।

  • কষ্টদায় যৌন মিলন সেক্স

কেন এটি ঘটছে: ৩০  শতাংশ মহিলা যৌনতার সময় ব্যথার অভিযোগ করেন, এপ্রিল ২০১৫ এ প্রকাশিত একটি সমীক্ষা অনুসারে দ্য জার্নাল অফ সেক্সুয়াল মেডিসিনে। আমেরিকান কংগ্রেস অফ অবস্টেট্রিশিয়ানস অ্যান্ড গাইনোকোলজিস্টদের মতে, যোনিপথের শুষ্কতার কারণে ব্যথা হতে পারে, অথবা এটি ডিম্বাশয়ের সিস্ট বা এন্ডোমেট্রিওসিসের মতো কোনো চিকিৎসা সমস্যার ইঙ্গিত হতে পারে। বেদনাদায়ক লিঙ্গও যোনিসমাসের সাথে সম্পর্কিত হতে পারে, এমন একটি অবস্থা যেখানে যোনি প্রবেশের সময় অনিচ্ছাকৃতভাবে শক্ত হয়ে যায়।

  • উত্তেজনা সমস্যা

কেন এটি ঘটছে: উত্তেজিত হওয়ার অক্ষমতা অনেক কারণে হতে পারে, যেমন উদ্বেগ বা অপর্যাপ্ত উদ্দীপনা (ওরফে, আপনার আরও ফোরপ্লে প্রয়োজন)। আপনি যদি সেক্সের সময় শুষ্কতা বা ব্যথা অনুভব করেন তবে এটি চালু করা আরও কঠিন হতে পারে। মেনোপজ বা সঙ্গীর যৌন সমস্যা (যেমন ইরেক্টাইল ডিসফাংশন বা অকাল বীর্যপাত) কারণে হরমোনের পরিবর্তনগুলিও মেজাজে থাকা আরও কঠিন করে তুলতে পারে।

আপনি যা করতে পারেন: আপনার স্বাস্থ্যসেবা প্রদানকারীর সাথে কাজ করুন যে অন্তর্নিহিত কারণটি আপনি উত্তেজিত হতে পারবেন না, Worly সুপারিশ করেন। তিনি আপনাকে সমস্যাটি সংশোধন করার জন্য সঠিক চিকিত্সার সাথে সংযোগ করতে সাহায্য করতে পারেন, তা সে যৌন থেরাপি, একটি ওষুধ (যেমন হরমোন) বা আপনার সঙ্গীর সমস্যার জন্য চিকিত্সার খোঁজ করা হোক না কেন, তিনি বলেছেন।

  • প্রচণ্ড উত্তেজনা পৌঁছাতে সমস্যা

কেন এটি ঘটছে: “প্রায় 5 শতাংশ পেরিমেনোপসাল মহিলা অর্গ্যাজম সমস্যা অনুভব করেন,” ওয়ারলি বলেছেন। হরমোনের পরিবর্তনের পাশাপাশি, অর্গাজমের কাছে পৌঁছাতে অক্ষমতা উদ্বেগ, অপর্যাপ্ত ফোরপ্লে, নির্দিষ্ট ওষুধ এবং দীর্ঘস্থায়ী রোগের কারণেও হতে পারে।

আপনি যা করতে পারেন: যৌন কর্মহীনতার অন্যান্য রূপের মতো, এটি চিকিত্সা করার চেষ্টা করার আগে অন্তর্নিহিত সমস্যাটি সমাধান করার জন্য আপনার ডাক্তারের সাথে কথা বলা গুরুত্বপূর্ণ। ইতিমধ্যে, সংবেদনগুলি হওয়ার সাথে সাথে মনোযোগ দিয়ে আপনি এটি চালু করার সময় আরও সচেতন হওয়ার চেষ্টা করুন। জার্নাল অফ সেক্স রিসার্চ-এ জুন 2015-এ প্রকাশিত গবেষণা পরামর্শ দেয় যে যৌনতার সময় মননশীল হওয়া অর্গাজম অর্জনকে সহজ করে তুলতে পারে। আপনার যৌন সংগ্রহস্থলে একটি ভাইব্রেটর যুক্ত করাও কার্যকর হতে পারে, ওয়ার্লি বলেছেন। “ভাইব্রেটরগুলি এখন বেশিরভাগ ফার্মেসিতে বিক্রি হয়, দোকানে এবং অনলাইন উভয় ক্ষেত্রেই, তাই আপনার বাড়ির আরাম থেকে বিচক্ষণতার সাথে সেগুলি কেনা সম্ভব,” তিনি নোট করেছেন৷