ব্যাক পেইন থেকে মুক্তির ছয়টি কারণ নিচে আলোচনা করা হলো

ব্যাক পেইন থেকে মুক্তির ছয়টি কারণ নিচে আলোচনা করা হলো

পিঠে ব্যথার একটি সাধারণ কারণ হল পেশী বা লিগামেন্টে আঘাত। অনুপযুক্ত উত্তোলন, দুর্বল ভঙ্গি এবং নিয়মিত ব্যায়ামের অভাব সহ অনেক কারণে এই স্ট্রেন এবং মচকে যেতে পারে। অতিরিক্ত ওজনের কারণে পিঠের স্ট্রেন এবং মচকে যাওয়ার ঝুঁকি বাড়তে পারে। কীভাবে ব্যাক পেইন থেকে মুক্তি পাবেন তা নীচে আলোচনা করুন ।

1. পিঠের নিচের দিকে ব্যায়াম করতে হবে
নিম্ন পিঠের ব্যথা আজকের বিশ্বে অত্যন্ত সাধারণ হয়ে উঠেছে। আপনার বয়স যতই হোক না কেন, বিভিন্ন কারণে আপনার এই অবস্থা হতে পারে। কিছু সাধারণ স্বাস্থ্য সমস্যাগুলির মধ্যে রয়েছে কিডনিতে পাথর বা তীব্র প্যানক্রিয়াটাইটিস, যেখানে একটি আসীন জীবনযাত্রার নেতৃত্ব দেওয়া বা নিজেকে চেয়ারের অধীন করাও পিঠের নীচের অস্বস্তির কারণ হতে পারে। এই বলে, ব্যথা কমাতে এবং অস্বস্তি উপশম করার জন্য এখানে নীচের পিঠের কিছু প্রসারিত রয়েছে।
2. বিড়াল-গরু
কিভাবে সম্পাদন করবেন: ধাপ 1: আপনার হাঁটু এবং হাত, আপনার কাঁধের নীচে আপনার কব্জি এবং আপনার নিতম্বের নীচে আপনার হাঁটু নিয়ে যান। ধাপ 2: শ্বাস নিন এবং আপনার পেটকে যোগ মাদুরের দিকে ঠেলে দিন। আপনার বুক এবং চিবুক তুলুন এবং আপনার শরীরকে উপরের দিকে তুলুন (গরু ভঙ্গি) ধাপ 3: শ্বাস ছাড়ুন এবং আপনার পেট তুলুন এবং আপনার মেরুদণ্ডের দিকে ঠেলে দিন। এটিকে আবার সিলিং এর দিকে বৃত্তাকার করুন (বিড়ালের ভঙ্গি) ধাপ 4: শ্বাস নিন এবং আবার গরুর ভঙ্গি নিন।
3. শিশুর ভঙ্গি
কীভাবে সম্পাদন করবেন: ধাপ 1: আপনার পায়ের আঙ্গুলগুলি একসাথে এবং আপনার হাঁটু হিপ-প্রস্থ আলাদা করে মেঝেতে হাঁটু গেড়ে নিন। ধাপ 2: শ্বাস ছাড়ুন এবং আপনার হাঁটুর মধ্যে আপনার ধড় নামিয়ে দিন। ধাপ 3: আপনার বাহুগুলি সামনের দিকে প্রসারিত করুন, হাতের তালুগুলি নীচের দিকে মুখ করে। ধাপ 4: আপনার কাঁধ শিথিল করুন এবং ধরে রাখুন।
4. হাঁটু থেকে বুকে প্রসারিত
কীভাবে সম্পাদন করবেন: ধাপ 1: আপনার পা সামনে প্রসারিত করে আপনার পিঠে সমতল শুয়ে থাকুন। ধাপ 2: ধীরে ধীরে আপনার ডান হাঁটু বাঁকুন এবং এটি আপনার বুকের দিকে উপরের দিকে আনুন। আপনার পা শিন বা হাঁটুর চারপাশে ধরে রাখুন। ধাপ 3: বাম পা প্রসারিত করে, 3-5 মিনিটের জন্য অবস্থানটি ধরে রাখুন। ধাপ 4: দিক পরিবর্তন করুন এবং একই পুনরাবৃত্তি করুন।
5. পেলভিক কাত
কীভাবে সম্পাদন করবেন: ধাপ 1: আপনার হাঁটু বাঁকিয়ে মেঝেতে আপনার পিঠে সমতল শুয়ে থাকুন। ধাপ 2: আপনার মূল পেশীগুলিকে নিযুক্ত করুন এবং আপনার পিঠকে মেঝেতে সমতল করুন। ধাপ 3: আপনার শ্রোণী সামান্য উপরে উঠান এবং 10 সেকেন্ড ধরে রাখুন। ধাপ 4: প্রাথমিক অবস্থানে ফিরে যান এবং পুনরাবৃত্তি করুন।
6. সুপাইন টুইস্ট
কীভাবে সম্পাদন করবেন: ধাপ 1: আপনার বাহুগুলি বাইরের দিকে প্রসারিত করে আপনার পিঠের উপর শুয়ে পড়ুন। ধাপ 2: আপনার ডান হাঁটু বাঁকুন এবং এটি আপনার বুকে আলিঙ্গন করুন এবং আপনার বাম পা সামনে প্রসারিত করুন। ধাপ 3: আপনার ডান হাঁটু আপনার মধ্যরেখার উপর দিয়ে এবং আপনার বাম দিকে মেঝেতে ক্রস করুন। আপনার মাথা আপনার ডান দিকে ঘুরুন। ধাপ 4: আপনার কাঁধের ব্লেডগুলি মাটিতে স্পর্শ করছে তা নিশ্চিত করুন। প্রসারিত অনুভব করুন। ধাপ 5: অবস্থান ধরে রাখুন।