Breaking News

ডায়াবেটিসের সাথে যৌন সম্পর্ক। যৌনতার সাথে ডায়াবেটিসে কি সমস্যা বা সংযোগ

প্রিয় বন্ধুরা,

আজকে একটি গুরুত্বপূর্ণ বিষয় আপনাদের সাথে শেয়ার করতে যাচ্ছি,

বিষয়টি হল ডায়াবেটিসের সাথে যৌন সম্পর্ক এর কি কোন সম্পর্ক আছে কিনা। এবং থাকলে সমস্যা টা কি রকম?

যৌনতার সাথে ডায়াবেটিসে কি সমস্যা বা সংযোগ

সত্যি বন্ধুরা আজকে আমি আপনাদেরকে যেই পরামর্শ দিব।  সেগুলো ডাক্তারদের পরামর্শ মতো এবং বৈজ্ঞানিকভাবে প্রমাণিত।

তাহলে বন্ধুরা,

প্রথমে জেনে নেওয়া যাক, ডায়াবেটিস রোগ কি এবং সেটা যৌন সম্পর্কের সাথে কিভাবে সম্পর্ক। ডায়াবেটিস রোগ হলো রক্তের মধ্যে যে সুগার লেভেল থাকে তার বেড়ে যাওয়া।

অর্থাৎ সুগার লেভেল নিয়ন্ত্রিত অবস্থান এ  না থাকলে আমাদের ডায়াবেটিকস বেড়ে যায় ।এই ডায়াবেটিকস এখন সার্বজ্নীন হয়ে দাঁড়িয়েছে।  বয়স নির্বিচারে কমবেশি সবারই বর্তমানে ডায়াবেটিস হচ্ছে।

কিন্তু বন্ধুরা,

সে ক্ষেত্রে যে সমস্যাটি হল এই ডায়াবেটিস একেবারে নিরাময়যোগ্য নয়। এটাকে নিয়ন্ত্রণে রাখতে হয়।

কিন্তু বন্ধুরা এটা নিয়ন্ত্রণে রাখা এমন কোন কঠিন ব্যাপার নয়।  কিন্তু এই ডায়াবেটিস এর পরিণতি অনেক ভয়াবহ। ডায়াবেটিস মানুষের শরীরকে ধীরে ধীরে  ধ্বংস করে দেয়।

রোগ প্রতিরোধ ক্ষমতা বাড়াতে খেজুরের উপকারিতা

যেমন ডায়াবেটিস প্রথমে যে কাজটি করে সেটি হল রোগ প্রতিরোধ ক্ষমতা সম্পন্ন সব রকমের কোষ নষ্ট করে ফেলে।

কিন্তু বন্ধুরা,

আজকে আমাদের ডায়াবেটিস এর সাথে যেটির সম্পর্ক সেটি হলো ডায়াবেটিস কিন্তু মানুষের যৌন সঙ্গম করার ইচ্ছা বা স্পৃহা সেটি সম্পূর্ণ রকমের নষ্ট করে ফেলে।

সাথে সাথেই এই ডায়াবেটিস আরো যে কাজগুলো করে আমরা সেগুলো বিস্তারিতভাবে আজকে আপনাদের সাথে শেয়ার করতে যাচ্ছি।

বন্ধুরা,

ডায়াবেটিসের সাথে যৌনসঙ্গমের যে সমস্যাগুলো হয় সেগুলো আমরা এখন বলব।

১। ডায়াবেটিস রোগীদের যৌনসঙ্গম করার ইচ্ছা নষ্ট হয়ে যায়

যে ব্যক্তি ডায়াবেটিস রোগে আক্রান্ত সে তার সঙ্গীর সাথে শারীরিক সম্পর্ক স্থাপনে অনীহা প্রকাশ করবে।

২। যৌনসঙ্গমে যে শক্তি উদ্দীপনা সেটি কমে যাবে।

বন্ধুরা কোন অবিবাহিত পুরুষের যদি ডায়াবেটিস রোগ ধরা পড়ে তাহলে ভবিষ্যতে বা বিয়ে করার পরে তার সন্তান লাভের ক্ষমতা অনেকাংশেই কমে যায়।

বন্ধুরা এটা কিন্তু অনেক বড় একটা চিন্তার কারণ। বর্তমান যুবসমাজ নিয়ে। কারণ বর্তমান যুব সমাজের  অনেকেই এই রোগ দ্বারা আক্রান্ত। যেটা সত্যিই চিন্তার বিষয়

৩। দীর্ঘসূত্রী যৌনসঙ্গমের সেটা হলো এই ডায়াবেটিস আমাদের অনুভূতি কে নষ্ট করে দেয়। অর্থাৎ সেক্সুয়াল অনুভুতি সেটি নষ্ট করে দেয়। অর্থাৎ কোনো দম্পতির যদি একজন ডায়াবেটিস রোগ দ্বারা আক্রান্ত, কিন্তু অন্যজন যদি স্বাভাবিক হয় তার যদি যৌন উদ্দীপনা থাকে।

সে কিন্তু তার বিপরীত সাথী বা সঙ্গীকে সমান আগ্রহ দেখতে পারে না।  এতে করে স্বাভাবিক যে, তার সঙ্গীর প্রতি তার বিরক্তি চলে আসবে। এতে করে তাদের দাম্পত্য জীবনে কলহ সৃষ্টি হবে। যেটি হলো পরকীয়া করার অন্যতম একটা  কারন। ডায়াবেটিস রোগীর যৌন উদ্দীপনা বা আগ্রহ কমে যায়। এজন্য তার সঙ্গীরা যৌন উদ্দীপনা চাহিদা মেটাতে পরকীয়াতে যায়। যেটা আমাদের সামাজিক ও দেশের জন্য খুবই হতাশাজনক।

এবং পরবর্তী প্রজন্মের জন্য একটা খারাপ দুঃসংবাদই বটে।

৪। যে বিষয়টি ডায়াবেটিসের কারণে হয়ে থাকে সেটি হল ডায়াবেটিস রোগী যদি কোনো নারী বা মহিলা হয়। সে যদি গর্ভধারণ করে তাকে ডায়বেটিস ত্রুটি নিয়েই তার সন্তান জন্ম দিতে হয়। সন্তান বিকলাঙ্গ বা বিভিন্ন ধরনের রোগে আক্রান্ত এবং সবচেয়ে বেশি মারাত্মক সেটি হলো তার গর্ভের সন্তানের এই রোগ বহন করার প্রবণতা ৮০ পার্সেন্ট বেশি রয়েছে।

এরপরেই যে কারণটি মারাত্মক ভাবে প্রভাবিত করে কোন ডায়াবেটিস রোগীকে সেটি হল কোন ব্যক্তি যদি ডায়াবেটিসে আক্রান্ত হয়, তার শরীরের ওজন কিন্তু চোখে পড়ার মতো কমে যায় এবং তাকে অনেক ফ্যাকাশে দেখায় এবং তার সৌন্দর্য বলতে গেলে নষ্ট হয়ে যায়।

এতে করে তার বিপরীত সঙ্গীর প্রতি তার যে আকর্ষণ সেটা কমে যায়। যার কারণে দূরত্ব দিন দিন বাড়তে থাকে এবং যৌন সম্পর্কের আগ্রহ উভয়পক্ষেরই কমে যায়।

আমার বন্ধুদের কাছে আমার একটাই পরামর্শ সেটি হলো,

শরীরের যত্ন নিন শৃংখলার মধ্যে থাকুন। যাতে করে শারীরিক সৌন্দর্য ঠিক থাকে।  আপনাদের দাম্পত্য জীবনে আপনারা  সুখে রাখতে পারেন এবং ডায়াবেটিস রোগ থেকে নিজেকে রক্ষা করতে পারেন।

About Zannatur Rihan Tanin

Check Also

খুব কম খরচে অল্প সময়ে ওজন বাড়ানোর উপায় । ওজন বাড়াবে যেসব ফল

একটি চমৎকার বিষয় নিয়ে আপনাদের সাথে কথা বলতে যাচ্ছি। বিষয়টি হল কীভাবে বা কোন কোন …